Wednesday, February 5, 2014

গেমস ওয়ার্ল্ড [পর্ব-০৫] :: GTA এর মত ৬ টি গেমস ( Grand Theft Auto ফ্যানদের জন্য )

কেমন আছেন গেমস ফ্যানরা ? আজকে আমি যা আনলাম তা আপনাদের কাছে একটি চমক হতে পারে । হ্যাঁ , ৬ টি গেমস প্রায় জিটিএ এর মত । আমরা যারা গেমস ফ্যান তারা জিটিএ ভাইস সিটি , সানঅ্যান্ডরেস , জিটিএ ফোর গেমস খেলি  কিন্তু এই গেমস গুলো টানা খেললে ১৫ থেকে ২ মাসেই গেমসগুলো শেষ করা যায়
। তারপর কি আমরা বসে থাকবো ও বাচ্চাদের মত আঙ্গুল চুষবো । না , আমরা জিটিএ এর মত আরো গেমস খেলব । বেশি ফালতু কথা বলে ফেললাম , এখন কাজের কথায় আসি ।
আমি যেভাবে সিরিয়াল সাজিয়েছি , তাতে সর্ব প্রথম মিলকে প্রাধান্য দিয়েছি এরপর প্রাধান্য দিয়েছি  গেমসের জনপ্রিয়তাকে ।

১। সেন্টস রো  ( সিরিজ )

এই গেমসটির কথা হয়তো অনেকে শুনেছেন । এই গেমসটি মিলের দিক থেকে প্রথম এবং জনপ্রিয়তার দিক থেকেও প্রথম । এই গেমসটি চমৎকার ফিচার , চমৎকার গ্রাফিক্স আপনাকে অবশ্যই মুগ্দ্ধ করবে । আর এই গেমসটি জিটিএ এর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী । এর সর্বশেষ গেমটি হলো সেন্টস রো দ্যা থ্রার্ড । সবচেয়ে মজার বিষয় হলো গেমসটিতে বিখ্যাত রেসলার হাল্ক হোগান কণ্ঠ দিয়েছে ।  সেন্টস রো দ্যা থ্রার্ড গেমসটি ২০১১ সালের ১৫ তারিখ মুক্তি পায় । এর নতুন গেমসটি এই বছরের ২০ আগস্ট মুক্তি পাবে । এর নাম হবে সেন্টস রো ফোর । গেমসটি পিসি , এক্সবক্স ৩৬০ এবং প্লেস্টেশন ৩ তে খেলা যাবে ।

২। স্লিপিং ডগস

গেমসটি মিলের দিক থেকে ২য় কিন্তু জনপ্রিয়তার দিক থেকে ৩য় । গেমসটি নির্মাণ করেছে স্কোয়ার এনিক্স । গেমসটি ২০১২ সালের টপ ১০ গেমসগুলোর একটি । গেমসটি সম্পর্কে বিস্তারিত জানতে এই লিংকে যান

৩। মাফিয়া ( সিরিজ )

এই গেমস সিরিজের দুইটি গেমস আছে । প্রথমটি হল মাফিয়া আর দ্বিতীয়টি হল মাফিয়া ২ । গেমসটি গড়ে উঠেছে মাফিয়াদের ঘটনা নিয়ে । দুইটিই আমেরিকার প্রেক্ষাপটে । গেমসটি সম্পর্কে বিস্তারিত লিখলাম না । বিস্তারিত জানতে এই লিংকে যান আর ডাউনলোড করতে এই লিংকে । শুধু মাত্র মাফিয়া ২ এর ডাউনলোড লিংক দেওয়া হয়েছে ।

৪। রেড ডেড রেদেমপশন

এই গেমটা রকস্টার গেমসের । তবে দুঃখের বিষয় গেমটি শুধু মাত্র প্লেস্টেশন ৩ তে খেলা যাবে ।

৫ । দ্যা গডফাদার ( সিরিজ )

ইএ গেমসের গেমস এইটি । এর সর্বশেষ গেমসটি হচ্ছে দ্যা গডফাদার টু ।  দ্যা গডফাদার টু এর ডাউনলোড লিংক

৬। ট্রু ক্রাইম ( সিরিজ )

গেমস টি অ্যাকটিভিশনের । তবে অ্যাকটিভিশন গেমসটির নতুন ভার্সন আর রিলিজ করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ।
  • 0Blogger Comment
  • Facebook Comment

Post a Comment